সেই দিন গুলি
- সিবগাতুর রহমান ২৭-০৪-২০২৪

শিউলি বকুল কুঁড়িয়েছি কত
শিশির ভেঁজানো ভোরে
প্রেমের সুতায় হিজলের মালা
গাঁথিয়া দিয়াছি তোরে।

খোঁপাতে তোর গুঁজিয়াছি কত
জবা হেনা আর বেলী
কানামাছি খেলি কতনা আদরে
বুকেতে নিয়াছি তুলি।

পড়ার টেবিলে কতনা বকেছি
সবইতো প্রেমের ছল
বুঝিসনি তাই ঝরেছিলো তোর
অভিমানি আঁখিজল।

কাঁঠালের ছায়ে বসিয়া দুজনে
স্বপ্ন দেখেছি কত
পাখিদের সাথে মিলিয়া দুজনে
গান গেয়েছিনু শত।

জোস্নার বাণে ভেসেছিনু মোরা
ভালোবেসে চোখে চোখে
মেঘকালো চুলে ঝোনাকির মালা
পরিয়েছি কত সুখে।

কতোনা সুখের দিন গুলি ফিরে
আসবেনা জানি আর
তবু ফিরে পেতে সেই দিন গুলি
মন চায় বারে বার।
*****

রচনাকালঃ ৫ সেপ্টেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdullahmolla
১৭-০৩-২০২০ ১৯:৪২ মিঃ

আপ্লুত হলাম! হে কবি।